শর্ত ও নিয়মাবলী

পেপারফ্লাই প্রাইভেট লিমিটেড বাংলাদেশের বৃহত্তম ও দ্রুত পরিসরে বেড়ে ওঠা লজিস্টিক সেবা প্রদানকারী প্লাটফর্ম। মার্চেন্টদের সম্পূর্ণ এবং কাস্টমাইজড লজিস্টিক্স সহায়তা প্রদান করাই আমাদের লক্ষ্য। আমাদের সেবাসমূহের মধ্যে রয়েছে মার্চেন্টদের নিকট হতে পণ্য সংগ্রহ (পিক-আপ), গুদামজাতকরণ (ওয়্যারহাউজ), প্যাকেজিং, ৬৪টি জেলাজুড়ে ‘ডোরস্টেপ ডেলিভারি’, ক্যাশ অন ডেলিভারি, রিটার্ন ম্যানেজমেন্ট ইত্যাদি। আমরা বর্তমানে দেশের বড় বড় ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে এই পরিষেবাগুলি সরবরাহ করছি।

মার্চেন্টদের সর্বোচ্চ ও মানসম্মত সেবা প্রদান আমাদের লক্ষ্য। এই সেবাপ্রাপ্তি সহজ ও নিশ্চিত করতে সম্মানিত মার্চেন্টদের জন্য কিছু শর্তাবলী উপস্থাপন করছি:



সেলারওয়ানঃ ঢাকা কেন্দ্রিক মার্চেন্ট

* নিম্নলিখিত মূল্য তালিকা শুধুমাত্র ঢাকা সিটি মেট্রোপলিটান এলাকায় অবস্থিত মার্চেন্টদের জন্য প্রযোজ্য।

  1. মার্চেন্ট পেপারফ্লাই প্যানেল থেকে অর্ডার আপলোড করবে।
  2. মার্চেন্টদেরকে প্রতিদিন দুপুর ২টার মধ্যে পেপারফ্লাই উইংস প্লাটফর্ম-এ অর্ডার প্লেস করতে হবে। এই অর্ডারগুলো পেপারফ্লাই সেদিনের অর্ডার হিসেবে গ্রহণ করবে।
  3. পেপারফ্লাই পিক-আপ অফিসার পৌঁছাবার পূর্বেই পণ্যসমূহকে অবশ্যই সুরক্ষিতভাবে প্যাক করে প্রস্তুত রাখতে হবে।
  4. পেপারফ্লাই অর্ডার নম্বর, মার্চেন্ট অর্ডার নম্বর, কাস্টমার ফোন নাম্বার এবং কাস্টমারের সম্পূর্ণ ঠিকানা প্যাকেজের গায়ে স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।
  5. প্যাকেজ পিক-আপ থেকে ডেলিভারির সময় পর্যন্ত এর নিরাপত্তার দায়িত্ব পেপারফ্লাই গ্রহণ করবে। তবে, যথাযথ প্যাকেজিং-এর (যেমন বাবল র‍্যাপ, বক্স প্যাকেজিং ইত্যাদি) অভাবে বা ত্রুটির কারণে যদি কোনও পণ্য ক্ষতিগ্রস্ত হয়, তবে মার্চেন্টকে তার দায়িত্ব নিতে হবে।
  6. প্রকৃত প্যাকেটের ওজনের উপর ভিত্তিকরে ডেলিভারি চার্জ নির্ধারণ করা হবে।
  7. ডেলিভারির নির্ধারিত সময়ে গ্রাহক অনুপস্থিত থাকলে পেপারফ্লাই পরবর্তীতে দ্বিতীয়বার গ্রাহকের ঠিকানায় পণ্য ডেলিভারি করার চেষ্টা করবে।
  8. গ্রাহক একেবারেই অনুপস্থিত থাকলে বা অন্য কোন কারণে প্যাকেজ রিটার্ন হলে পেপারফ্লাই মার্চেন্টকে প্যাকেজ ফিরিয়ে দিবে। সেক্ষেত্রে একটি অ্যাটেম্পটেড ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে। তবে অতিরিক্ত কোন রিটার্ন চার্জ প্রযোজ্য হবে না।
  9. পেপারফ্লাই প্রতি সপ্তাহে ৫ দিন সংগৃহীত নগদ হতে ডেলিভারি চার্জ এবং ক্যাশ-অন-ডেলিভারি কমিশন কেটে রেখে মার্চেন্টদের সাথে হিসাব নিষ্পত্তি করবে। তবে, প্রতিশ্রুত তারিখটি জাতীয় ছুটির দিন বা অন্য কোন সম্মত কারণে পরিবর্তন হতে পারে।
  10. বাংলাদেশের আইনে অনুমোদিত নয় এমন কিছু সরবরাহ প্যাকেজে থাকতে পারবে না। যদি এমন কিছু থাকে তবে পেপারফ্লাই কোন দায়বদ্ধতা নিবে না।
  11. ডেলিভারি এসএলএ:
    • ঢাকার ভিতর নেক্সট-ডে ডেলিভারি।
    • পার্শ্ববর্তী জেলাঃ ৩-৪ দিনের মধ্যে ডেলিভারি
    • অন্যান্য জেলায়ঃ ৫-৭ দিনের মধ্যে ডেলিভারি
    • ডেলিভারি এসএলএ গ্রাহকের প্রি-ডেলিভারি কল গ্রহণ এবং ডেলিভারির সময় নির্ধারিত স্থানে উপস্থিতির উপর নির্ভর করে। গ্রাহকের অনুরোধে (অন-হোল্ড) ডেলিভারির তারিখ পরিবর্তন হলে তা প্রতিশ্রুত এসএলএ স্কোপের বহির্ভূত বলে গণ্য হবে।
  12. প্রোডাক্ট রিটার্ন এসএলএ:
    • ঢাকা ভিতরের অর্ডারঃ ৭ দিনের মধ্যে
    • পার্শ্ববর্তী জেলা অর্ডারঃ ১০ দিনের মধ্যে
    • অন্যান্য জেলায় অর্ডারঃ ১৫ দিনের মধ্যে
  13. পেপারফ্লাই অ্যাকাউন্টে নগদ অর্থ জমা হওয়ার পর সমস্ত প্রযোজ্য পরিষেবা চার্জ এবং কমিশন কেটে নিয়ে পরের দিনের মধ্যে মার্চেন্টের অ্যাকাউন্টে ক্যাশ-অন-ডেলিভারির পাপ্য অর্থ মার্চেন্ট কে প্রদানকরা হবে।
  14. সেলারওয়ান মার্চেন্টের যদি বিকাশ অথবা ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এ অ্যাকাউন্ট থাকে, তাহলে পণ্য ডেলিভারি হওয়ার ১ ঘণ্টার মধ্যে ক্যাশ-অন-ডেলিভারির টাকা মার্চেন্ট অ্যাকাউন্ট জমা হয়ে যাবে।
  15. ১ ঘণ্টার পেমেন্ট কেবলমাত্র সেলারওয়ান মার্চেন্টদের জন্য ব্যাংকিং আওয়ার-এর সময় প্রযোজ্য হবে (রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত)। ৪ টার পরে বা সাপ্তাহিক ছুটির দিনগুলিতে যেসব সিওডি কালেকশন হবে, তা পরবর্তী ব্যাঙ্কিং দিনের প্রথম ঘন্টায় মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্ট এ প্রদান করা হবে।
  16. একজন সেলারওয়ান মার্চেন্টের সকল ডেলিভারি যদি প্রিপেড অর্ডার হয় তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবে না।
    যদি সেই মার্চেন্টের কিছু অর্ডার প্রিপেড হয় এবং কিছু অর্ডার সিওডি হয়, তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবেন। সেক্ষেত্রে আপনার মোট সিওডি কালেকশন থেকে সকল অর্ডার-এর ডেলিভারি চার্জ এবং সিওডি কমিশন কেটে রেখে বাকি সিওডি-র টাকা আপনার অ্যাকাউন্ট-এ পেমেন্ট করা হবে।
  17. মার্চেন্ট এর কোন অর্ডার অনিষ্পন্ন থাকলে অর্ডারের তারিখ হইতে ৩০ দিনের মধ্যে পেপারফ্লাই –এর সম্পর্কিত ব্যক্তিকে অবহিত করবে। উত্থাপিত অনিষ্পন্ন বিষয়টি উভয় পক্ষের পারস্পরিক আলোচনার মাধ্যমে উত্থাপিত প্রদানের তারিখ হতে ১৫ দিনের মধে সমাধান করা হবে। অর্ডার দেওয়ার ৩০ দিনের পর মার্চেন্ট কোন অনিষ্পন্ন অর্ডারের দাবি করলে বিষয়টি অগ্রহণযোগ্য হিসাবে বিবেচিত হবে।
  18. কোম্পানি ও ইন্ডাস্ট্রির প্রয়োজনে যে কোনো সেবা ও শর্ত পরিবর্তনের অধিকার পেপারফ্লাই সংরক্ষণ করে।
  19. পেপারফ্লাই প্রাইস চার্ট: মার্চেন্টগণ সংশ্লিষ্ট পরিষেবার পরিবর্তে নিম্নলিখিত চার্জ এবং / অথবা কমিশন প্রদান করবেন

*ডেলিভারি ফি এবং কমিশনের উপর ভ্যাট অন্তর্ভুক্ত।

ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস:

প্যাকেজের ওজন ঢাকার ভিতর চার্জ (টাকা) ঢাকা পেরিফেরি জেলা চার্জ (টাকা) অন্যান্য জেলার চার্জ (টাকা)
১ কেজি পর্যন্ত ৫০ ৯০ ১২০
পরবর্তী প্রতি কেজি ৩০ ৩০ ৩০

ক্যাশ অন ডেলিভারি:

সংগৃহীত নগদের উপর ১% অন ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে।

ওয়্যারহাউজ সার্ভিস:

প্রতি কিউবিক ফিট মাসে ৭০ টাকা।

কিউ.সি (কোয়ালিটি চেকিং) ও প্যাকেজিং সার্ভিস:

প্রতি অর্ডার ৩৫ টাকা (প্যাকেজিং ম্যাটেরিয়াল ব্যতীত)

প্যাকেজিং ম্যাটেরিয়াল:

প্যাকেজিং-এর ধরন দৈর্ঘ প্রস্থ উচ্চতা ১ কালার মূল্য ২ কালার মূল্য
সিল্ড পলিব্যাগ ১০ ইঞ্চি ৮ ইঞ্চি ৫.৬০ টাকা ৬.২০ টাকা
সিল্ড পলিব্যাগ ১৩ ইঞ্চি ১০ ইঞ্চি ৭.২০ টাকা ৭.৮০ টাকা
সিল্ড পলিব্যাগ ১৮ ইঞ্চি ১৪ ইঞ্চি ১১.৭০ টাকা ১২.১০ টাকা
কার্টন বাক্স ৪ ইঞ্চি ৪ ইঞ্চি ২ ইঞ্চি ১২.৫০ টাকা ১৪.০০ টাকা
কার্টন বাক্স ৮ ইঞ্চি ৬ ইঞ্চি ৩.৫ ইঞ্চি ২৩.০০ টাকা ২৪.৫০ টাকা
কার্টন বাক্স ১৪ ইঞ্চি ১২ ইঞ্চি ৬ ইঞ্চি ৫৩.৫০ টাকা ৫৫.০০ টাকা

সেলারওয়ানঃ ঢাকার বাইরের মার্চেন্ট

* নিম্নলিখিত প্রাইস ঢাকা সিটি মেট্রোপলিটান এলাকার বাইরে অবস্থিত মার্চেন্টদের জন্য প্রযোজ্য।

  1. মার্চেন্ট পেপারফ্লাই প্যানেল থেকে অর্ডার দিতে পারে অথবা নিকটস্থ পেপারফ্লাই কাউন্টারে গিয়েও অর্ডার দিতে পারে।
  2. মার্চেন্ট তাদের পণ্যগুলো সপ্তাহের ছয় দিন (শুক্রবার ব্যতীত) সকাল ৯টা থেকে ৬টা এর মধ্যে নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে জমা দিতে পারবে।
  3. পেপারফ্লাই কাউন্টার-এ প্যাকেজ প্রদানের পূর্বে পণ্য সমূহ অবশই সুরক্ষিত ভাবে প্যাক করে প্রস্তুত করে জমা দিতে হবে।
  4. কাউন্টার থেকে ডেলিভারির সময় পর্যন্ত প্যাকেজ-এর নিরাপত্তার দায়িত্ব পেপারফ্লাই গ্রহন করবে। তবে, যথাযথ প্যাকেজিং-এর (যেমন বাবল র‍্যাপ, বক্স প্যাকেজিং, ইত্যাদি) অভাবে বা ত্রুটির কারণে যদি কোনও পন্য ক্ষতিগ্রস্থ হয়, তবে মার্চেন্টকে তার দায়িত্ব নিতে হবে।
  5. অর্ডার প্লেস করার সময় প্যাকেজের ওজন এবং আয়তনের উপর ভিত্তি করে প্যাকেজ অপশন এবং প্যাকেজের ডেলিভারি চার্জ নির্ধারণ করা হবে।
  6. পেপারফ্লাই অর্ডার নম্বর, মার্চেন্ট অর্ডার নম্বর, কাস্টমার ফোন নাম্বার এবং কাস্টমারের সম্পূর্ণ ঠিকানা প্যাকেজের গায়ে স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।
  7. ডেলিভারির নির্ধারিত সময়ে গ্রাহক অনুপস্থিত থাকলে পেপারফ্লাই পরবর্তীতে দ্বিতীয়বার গ্রাহকের ঠিকানায় পণ্য ডেলিভারি করার চেষ্টা করবে।
  8. গ্রাহক একেবারেই অনুপস্থিত থাকলে বা অন্য কোন কারণে প্যাকেজ রিটার্ন হলে পেপারফ্লাই রিটার্ন প্যাকেজ মার্চেন্টের নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে ফিরিয়ে দিবে এবং এবং ৩ দিনের মধ্যে কাউন্টার থেকে রিটার্ন পণ্য সংগ্রহ করতে মার্চেন্টকে অবহিত করবে।
  9. প্যাকেজ রিটার্নের ক্ষেত্রে একটি অ্যাটেম্পটেড ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে। তবে অতিরিক্ত কোন রিটার্ন চার্জ প্রযোজ্য হবে না।
  10. পেপারফ্লাই প্রতি সপ্তাহে ৫ দিন সংগৃহীত নগদ হতে ডেলিভারি চার্জ এবং ক্যাশ-অন-ডেলিভারি কমিশন কেটে রেখে মার্চেন্টদের সাথে হিসাব নিষ্পত্তি করবে। তবে, প্রতিশ্রুত তারিখটি জাতীয় ছুটির দিন বা অন্য কোন সম্মত কারণে পরিবর্তন হতে পারে।
  11. বাংলাদেশের আইনে অনুমোদিত নয় এমন কিছু সরবরাহ প্যাকেজে থাকতে পারবে না। যদি এমন কিছু থাকে তবে পেপারফ্লাই কোন দায়বদ্ধতা নিবে না।
  12. ডেলিভারি এসএলএ:
    • একই জেলার ভিতরঃ ১-২ দিনের মধ্যে ডেলিভারি
    • পার্শ্ববর্তী জেলাঃ ৩-৪ দিনের মধ্যে ডেলিভারি
    • অন্যান্য জেলায়ঃ ৫-৭ দিনের মধ্যে ডেলিভারি
    • অতিরিক্ত দূরবর্তী এলাকায় ডেলিভারির ক্ষেত্রে এসএলএ ১০ দিন পর্যন্ত হতে পারে।
    • ডেলিভারি এসএলএ গ্রাহকের প্রি-ডেলিভারি কল গ্রহণ এবং ডেলিভারির সময় নির্ধারিত স্থানে উপস্থিতির উপর নির্ভর করে। গ্রাহকের অনুরোধে (অন-হোল্ড) ডেলিভারির তারিখ পরিবর্তন হলে তা প্রতিশ্রুত এসএলএ স্কোপের বহির্ভূত বলে গণ্য হবে।
  13. প্রোডাক্ট রিটার্ন এসএলএ:
    • একই জেলার অর্ডারঃ ৭ দিনের মধ্যে
    • পার্শ্ববর্তী জেলা অর্ডারঃ ১০ দিনের মধ্যে
    • অন্যান্য জেলায় অর্ডারঃ ২০ দিনের মধ্যে
  14. পেপারফ্লাই অ্যাকাউন্টে নগদ অর্থ জমা হওয়ার পর সমস্ত প্রযোজ্য পরিষেবা চার্জ এবং কমিশন কেটে নিয়ে পরের দিনের মধ্যে মার্চেন্টের অ্যাকাউন্টে ক্যাশ-অন-ডেলিভারির পাপ্য অর্থ মার্চেন্ট কে প্রদানকরা হবে।
  15. সেলারওয়ান মার্চেন্টের যদি বিকাশ অথবা ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এ অ্যাকাউন্ট থাকে, তাহলে পণ্য ডেলিভারি হওয়ার ১ ঘণ্টার মধ্যে ক্যাশ-অন-ডেলিভারির টাকা মার্চেন্ট অ্যাকাউন্ট জমা হয়ে যাবে।
  16. ১ ঘণ্টার পেমেন্ট কেবলমাত্র সেলারওয়ান মার্চেন্টদের জন্য ব্যাংকিং আওয়ার-এর সময় প্রযোজ্য হবে (রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত)। ৪ টার পরে বা সাপ্তাহিক ছুটির দিনগুলিতে যেসব সিওডি কালেকশন হবে, তা পরবর্তী ব্যাঙ্কিং দিনের প্রথম ঘন্টায় মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্ট এ প্রদান করা হবে।
  17. একজন সেলারওয়ান মার্চেন্টের সকল ডেলিভারি যদি প্রিপেড অর্ডার হয় তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবে না।
    যদি সেই মার্চেন্টের কিছু অর্ডার প্রিপেড হয় এবং কিছু অর্ডার সিওডি হয়, তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবেন। সেক্ষেত্রে আপনার মোট সিওডি কালেকশন থেকে সকল অর্ডার-এর ডেলিভারি চার্জ এবং সিওডি কমিশন কেটে রেখে বাকি সিওডি-র টাকা আপনার অ্যাকাউন্ট-এ পেমেন্ট করা হবে।
  18. মার্চেন্ট এর কোন অর্ডার অনিষ্পন্ন থাকলে অর্ডারের তারিখ হইতে ৩০ দিনের মধ্যে পেপারফ্লাই –এর সম্পর্কিত ব্যক্তিকে অবহিত করবে। উত্থাপিত অনিষ্পন্ন বিষয়টি উভয় পক্ষের পারস্পরিক আলোচনার মাধ্যমে উত্থাপিত প্রদানের তারিখ হতে ১৫ দিনের মধে সমাধান করা হবে। অর্ডার দেওয়ার ৩০ দিনের পর মার্চেন্ট কোন অনিষ্পন্ন অর্ডারের দাবি করলে বিষয়টি অগ্রহণযোগ্য হিসাবে বিবেচিত হবে।
  19. কোম্পানি ও ইন্ডাস্ট্রির প্রয়োজনে যে কোনো সেবা ও শর্ত পরিবর্তনের অধিকার পেপারফ্লাই সংরক্ষণ করে।
  20. পেপারফ্লাই প্রাইস চার্টঃ মার্চেন্ট গণ সংশ্লিষ্ট পরিষেবার পরিবর্তে নিম্নলিখিত চার্জ অথবা কমিশন প্রদান করবেন ।

*ডেলিভারি ফি এবং কমিশনের উপর ভ্যাট অন্তর্ভুক্ত।

ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস:

প্যাকেজের ওজন একই জেলার ভিতরে চার্জ (টাকা) একই বিভাগের ভিতরে চার্জ (টাকা) অন্যান্য জেলার চার্জ (টাকা)
১ কেজি পর্যন্ত ৫০ ৯০ ১২০
পরবর্তী প্রতি কেজি ৩০ ৩০ ৩০

ক্যাশ অন ডেলিভারি:

সংগৃহীত নগদের উপর ১% অন ডেলিভারি চার্জ প্রযোজ্য হবে।

ওয়্যারহাউজ সার্ভিস:

প্রতি কিউবিক ফিট মাসে ৭০ টাকা।

কিউ.সি (কোয়ালিটি চেকিং) ও প্যাকেজিং সার্ভিস:

প্রতি অর্ডার ৩৫ টাকা (প্যাকেজিং ম্যাটেরিয়াল ব্যতীত)

Terms & Conditions

Paperfly Private Limited is the largest & fastest growing e-commerce delivery solution provider in Bangladesh. Providing complete and customized logistics support to our merchants is our forte. Our portfolio includes pick-up, warehousing, packaging, doorstep delivery to all 64 districts, CoD collection, return management and so on. We are already providing these services to all major e- commerce players.

To serve the merchants with optimum quality, we need our respected merchants to agree on the following terms and conditions:



SellerOne: Dhaka Based Merchants

* Following pricing and terms & conditions is applicable only for the merchants within Dhaka city metropolitan area.

  1. Merchant can place their order at Paperfly merchant panel.
  2. Order(s) from Merchant needs to be received by Paperfly within daily cut-off time (2:00 PM) in Paperfly WINGs platform.
  3. Product(s) need to be safety packaged and ready to be picked before pick-up officer reach to pick.
  4. Paperfly Order Number and/or Merchant Order ID, Customer phone number and Customer full address needs to be clearly mentioned on every parcel.
  5. Security of package will be assumed by Paperfly from the time of pickup till delivery to the customer. However, if any product gets damaged because of lack of proper packaging (e.g. bubble wrap, box packaging etc.), merchant has to assume the responsibility.
  6. Billing will be based on actual package weight taken by Paperfly before shipment.
  7. In case customer is not available at the given appointment time, Paperfly will attempt to visit customer premise a second time.
  8. If customer is not available or return the package for whatever reason, Paperfly will return the product to Merchant. No additional return charge will be applicable for such cases.
  9. Paperfly will settle collected COD amount with merchant 5 days every week, deducting Delivery Charge and COD commission. However, the promised date may vary in case of national holiday or any other agreed reason.
  10. Anything which is not permitted by law of land MUST NOT be in the delivery packages. If any, Paperfly will not assume any responsibility and/or legal action.
  11. Delivery SLA:
    • Inside Dhaka: within next day,
    • Periphery district: within 3 to 4 days
    • Other District: within 5 to 7 days.
    • Delivery SLA is subject to recipient’s availability on pre-delivery call and at designated location on the time of delivery. Delivery on an alternate date requested by recipient (on-hold) would be excluded from committed SLA scope.
  12. Product Return SLA:
    • Orders inside Dhaka: within 7days.
    • Orders of periphery district: within 10 days.
    • Orders of other District: within 15 days.
  13. COD reimbursement will be paid out to merchant’s account within next day after the amount had been deposited to Paperfly account and deducting all applicable service charges and / or commissions.
  14. SellerOne merchants having Bkash or Eastern Bank Limited account will get their COD reimbursement within 1 hour from successful delivery after deducting the delivery charge and COD commission.
  15. The 1-hour payment service will be applicable for SellerOne merchants during banking hours only (Sunday to Thursday 10am to 4pm). Any cash collection happening after 4pm or at weekends will be disbursed to merchant account on the first hour of next banking day.
  16. If a SellerOne merchant have all his/her orders in advance payment, then 1-hour payment offer will not be applicable for them.
    If the merchant has a mix of pre-paid orders and COD orders, then merchant will get the 1-hour payment benefit. In that case, Paperfly will deduct the delivery charge and COD commission from the total collection of the merchant and then will pay the rest amount to merchant account on 1-hour payment policy.
  17. Merchant shall raise any dispute issue to Paperfly respective channel within 30 days from ordering date. Dispute issue raised shall be solved by mutual discussion of both parties within 15 (fifteen) days from the date of claim. Any dispute issue claimed by merchants after 30 days from ordering days shall be considered as invalid claim.
  18. Paperfly holds the rights to update any service level agreement based on the organization and industry need.
  19. Paperfly Price Chart: Merchant will be paying following charges and/or commission to Paperfly in return of respective services.

* VAT included on delivery fees and commissions.

Doorstep Delivery Service:

Package Weight Inside Dhaka Charge (Taka) Periphery District Charge (Taka) Outside Dhaka Charge (Taka)
Price for 1 KG 50 90 120
Next additional Per KG 30 30 30

Cash-on-Delivery:

1% Cash on Delivery charge will be applicable on the collected amount.

Partial Delivery Service:

For Partial cases, 50% of delivery charge will apply to cover inbound cost, in addition to the delivery charge which is the attempt charge.

Warehousing Service:

BDT 70 per cubic feet per month.

Packaging Service:

BDT 35 per order (excluding packaging material).

Packaging Material:

Packaging TypeLengthWidthHeight1 color price (Taka)2 color price (Taka)
Sealed Polybag10 inch8 inch5.606.20
Sealed Polybag13 inch10 inch7.207.80
Sealed Polybag18 inch14 inch11.7012.10
Carton Box4 inch4 inch2 inch12.5014.00
Carton Box8 inch6 inch3.5 inch23.0024.50
Carton Box14 inch12 inch6 inch53.5055.00

SellerOne: Outside Dhaka Merchants

* Following pricing and terms & conditions is applicable for the merchants outside Dhaka city metropolitan area.

  1. Merchant can place their order from Paperfly merchant panel or can visit nearest Paperfly counter and place their order.
  2. Merchant needs to drop their products at nearest Paperfly counter between 9:00 AM to 6:00 PM six days a week (except Friday).
  3. Product(s) need to be safely packaged and ready before handing over to the Paperfly counter.
  4. Security of package will be assumed by Paperfly from the time of collection at counter till delivery to the customer. However, if any product gets damaged because of lack of proper packaging (e.g. bubble wrap, box packaging etc.), merchant has to assume the responsibility.
  5. Billing will be based on actual package weight taken by Paperfly at counter.
  6. Paperfly Order Number and/or Merchant Order, Customer phone number and Customer full address needs to be clearly mentioned on the package.
  7. In case customer is not available at the given appointment time, Paperfly will attempt to visit customer premise a 2nd time.
  8. If customer is not available or returns the package for whatever reason, Paperfly will return the product to merchant’s nearest Paperfly counter and will inform the merchant to collect the return product from the counter within 3 days.
  9. In case of return, one delivery attempt charge will be applicable. No additional return charge will be applicable.
  10. Paperfly will settle collected COD with merchant 5 days every week, deducting Delivery Charge and CoD commission. However, the promised date may vary in case of national holiday or any other agreed reason.
  11. Anything which is not permitted by law of land MUST NOT be in the delivery packages. If any, Paperfly will not assume any responsibility and/or legal action.
  12. Delivery SLA:
    • Same District: within 1-2 days,
    • Periphery district: 3 to 4 days
    • Other District: within 5 to 7 days.
    • For delivery to remote areas, delivery SLA could be up to 10 days
    • Delivery SLA is subject to recipients’ availability on pre-delivery call and at designated location on the time of delivery. Delivery on an alternate date requested by recipient (on-hold) would be excluded from committed SLA scope.
  13. Product Return SLA:
    • Orders of same district: within 7 days,
    • Orders of periphery district: within 10 days
    • Orders of other District: within 20 days.
  14. COD reimbursement will be paid out to merchant’s account within next day after the amount had been deposited to Paperfly account and deducting all applicable service charges and / or commissions.
  15. SellerOne merchants having Bkash or Eastern Bank Limited account will get their COD reimbursement within 1 hour from successful delivery after deducting the delivery charge and COD commission.
  16. The 1-hour payment service will be applicable for SellerOne merchants during banking hours only (Sunday to Thursday 10am to 4pm). Any cash collection happening after 4pm or at weekends will be disbursed to merchant account on the first hour of next banking day.
  17. If a SellerOne merchant have all his/her orders in advance payment, then 1-hour payment offer will not be applicable for them.
    If the merchant has a mix of pre-paid orders and COD orders, then merchant will get the 1-hour payment benefit. In that case, Paperfly will deduct the delivery charge and COD commission from the total collection of the merchant and then will pay the rest amount to merchant account on 1-hour payment policy.
  18. Merchant shall raise any dispute issue to Paperfly respective channel within 30 days from ordering date. Dispute issue raised shall be solved by mutual discussion of both parties within 15 (fifteen) days from the date of claim. Any dispute issue claimed by merchants after 30 days from ordering days shall be considered as invalid claim.
  19. Paperfly holds the rights to update any service level agreement based on the organization and industry need.
  20. Paperfly Price Chart: Merchant will be paying following charges and/or commission to Paperfly in return of respective services.

* VAT included on delivery fees and commissions.

Doorstep Delivery Service:

Package Weight Inside Same District Charge (Taka) Inside Same Division Charge (Taka) Other District Charge (Taka)
Price for 1 KG 50 90 120
Next additional Per KG 30 30 30

Cash-on-Delivery:

1% Cash on Delivery charge will be applicable on the collected amount.

Partial Delivery Service:

For Partial cases, 50% of delivery charge will apply to cover inbound cost, in addition to the delivery charge which is the attempt charge.

Warehousing Service:

BDT 70 per cubic feet per month.

Packaging Service:

BDT 35 per order (excluding packaging material).