Paperfly - Strongest home delivery network of Bangladesh

মার্চেন্টদের প্রশ্ন-উত্তর

পেপারফ্লাই কি?

পেপারফ্লাই হলো ওয়ান স্টপ লজিস্টিক সলিউশন সরবরাহকারী সংস্থা। আমরা সমগ্র বাংলাদেশে ইউনিয়ন পর্যায়ে ডোরস্টেপ ডেলিভারি সার্ভিস দিয়ে থাকে। এর পাশাপাশি আমরা দিয়ে থাকি ওয়্যারহাউজিং এবং ফুলফিলমেন্ট সুবিধা। ফেব্রুয়ারি ২০১৬ তে আমাদের অপারেশন শুরু করার পর, থার্ড পার্টি লজিস্টিক সাপোর্ট হিসেবে আমরা বর্তমানে সবচেয়ে বেশি ক্যাশ-অন-ডেলিভারি এবং ই-কমার্স সেবা দিয়ে আসছি। আমাদের পুরো অপারেশন সর্বাধুনিক টেকনোলজির মাধ্যমে তৈরি করা হয়েছে। আমরা আমাদের প্যাকেজের গতিবিধি ২৫টি স্টেপ এর মাধ্যমে স্ক্যান এবং ট্র্যাক করে থাকি এবং এজন্য আমাদের সাপ্লাই চেইন পেপারলেস এর কাছাকাছি। আমরাই দেশের সর্বপ্রথম প্রতিষ্ঠান যারা ১০০% ফিল্ড ফোর্স ট্র্যাকিং অ্যাপ্স এর মাধ্যমে রিয়েল টাইম আপডেট দিয়ে আসছি। আমরা সার্বক্ষনিক নতুন নতুন স্টেপ এর মাধ্যমে লজিস্টিক্সের মূল সমস্যাগুলো সমাধানের চেষ্টা করছি। আমাদের সকল প্রচেস্টার শুধুমাত্র একটাই উদ্দেশ্য যাতে করে আমরা পরবর্তীতে ই-কমার্স বানিজ্যের পথ সুগম করতে পারি। আমাদের সম্পর্কে এবং আমাদের সার্ভিসসমূহের সম্পর্কে আরও জানতে চাইলে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন অথবা আমাদের মেসেজ করুন।

পেপারফ্লাইয়ের বর্তমান ডেলিভারি কভারেজ অঞ্চলগুলি কী কী?

পেপারফ্লাই-এর নিজস্ব টিম সেটআপ এর সাথে সারা বাংলাদেশের ৬৪ জেলায়, ৪৯১ টি উপজেলায় ডোরস্টেপ ডেলিভারি দিয়ে থাকে।

পেপারফ্লাইয়ের মূল শক্তিগুলি কী কী?

পেপারফ্লাইয়ের মূল শক্তিগুলি হলো-
• ডেলিভারি সরবরাহের জন্য সারা বাংলাদেশে ৬৪ টি জেলা এবং ৪৫৫৪ টি থানায় কভারেজ রয়েছে।
• থার্ড পার্টির মাধ্যমে নয়, আমরা সার্ভিস দিয়ে থাকি নিজস্ব ডেলিভারি টিম দ্বারা, যা সার্ভিসের মান সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিশ্চিত করে।
• আমাদের সার্ভিস ডোরস্টেপ ডেলিভারি এবং ক্যাশ-অন-ডেলিভারি, যা পুরানো কুরিয়ার সার্ভিস এর পয়েন্ট পিক এর মত নয়।
• সারা বছরের মধ্যে ৩৬৩ দিনের সার্ভিস এর নিশ্চয়তা। বন্ধ শুধু মাত্র ঈদের ২ দিন।
• সপ্তাহে ৫ দিন পেমেন্ট এর সুবিধা।
• ওয়ান স্টপ সল্যুশন – ওয়েরহাউস, প্যাকেজিং ম্যাটেরিয়াল ও সার্ভিস, ডোরস্টেপ ডেলিভেরি, ক্যাশ কালেকশন, ইত্যাদি।
• স্পেশাল সার্ভিসেস যেমন স্মার্ট রিটার্ন, স্মার্ট চেক, স্মার্ট লগ, স্মার্ট পে।
• যে কোনও জায়গা থেকে যে কোনও সময় অনলাইনে অর্ডার ট্র্যাক করার সুবিধা।
• দ্রুত মার্চেন্ট পেমেন্ট সেবা।
• ডেলিভারি এবং রিটার্ন জন্য প্রতিশ্রুতিবদ্ধ টাইমলাইন।
• বিস্তৃত রিটার্ন ম্যানেজমেন্ট।

পেপারফ্লাই কি কি সার্ভিস সরবরাহ করে?


• দেশব্যাপী ডোরস্টেপ ডেলিভারি
• ক্যাশ-অন-ডেলিভারি
• ছোট, মাঝারি, বড় আইটেম ডেলিভারি
• ওয়্যারহাউজ সল্যুশন
• কিউসি, প্যাকেজিং ম্যাটেরিয়াল ও ফুলফিলমেন্ট সার্ভিস
• রিটার্ন ম্যানেজমেন্ট
• ক্যাশলেস পে

কি কি ধরণের প্রোডাক্ট আপনারা ডেলিভারি করে থাকেন?

আমরা ছোট, মাঝারি, বড়, টিভি, ফ্রিজ, আসবাবপত্র, যেকোনো ধরনের প্রোডাক্ট সারা বাংলাদেশের ৬৪ জেলায় ৪৫৫৪ ইউনিয়ন-এ হোম ডেলিভারি দিয়ে থাকি।

ডেলিভারি টাইমলাইন (এসএলএ) কতো দিন?

- ঢাকার ভিতরঃ নেক্সট ডে ডেলিভারি
- পার্শ্ববর্তী জেলাঃ ৩-৪ দিনের মধ্যে ডেলিভারি
- অন্যান্য জেলায়ঃ ৫-৭ দিনের মধ্যে ডেলিভারি

পার্শিয়াল ডেলিভারি কী করা যায়?

হ্যাঁ, পার্শিয়াল ডেলিভারি পেপারফ্লাই দ্বারা করা সম্ভব।

রিভার্স ডেলিভারি কী করা যায়?

হ্যাঁ, পেপারফ্লাই রিভার্স ডেলিভারি সার্ভিস প্রদান করে। কাস্টমার পেপারফ্লাই কাউন্টারে তার রিটার্ন পার্সেল জমা দিয়ে গেলে পেপারফ্লাই সেটি মার্চেন্টের কাছে পৌঁছে দিবে।

হারিয়ে যাওয়া বা ক্ষতিগ্রস্থ মালামালের ক্ষতিপূরণের প্রক্রিয়াটি কী?

ক্ষতিগ্রস্থ এবং / অথবা হারিয়ে যাওয়া পণ্যগুলির জন্য, আমরা একটি তদন্ত পরিচালনা করি, যদি আমরা দেখতে পাই যে পার্সেলটি আমাদের ত্রুটি বা ভুলভাবে হ্যান্ডলিংয়ের কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বা হারিয়ে গেছে, তাহলে ৩০ দিনের মধ্যে আমরা ১০০% প্রোডাক্ট মূল্য ক্ষতিপূরণ দিয়ে থাকি। তবে, মার্চেন্টের কাছ থেকে প্যাকেজিং ত্রুটির কারণে যদি কোনও পণ্য ক্ষতিগ্রস্ত হয় তবে পেপারফ্লাই কোনও প্রকার দায়ভার নিবে না।

কোনও ক্ষতিগ্রস্ত বা হারিয়ে যাওয়া পণ্যের রিফান্ড পেতে কত সময় লাগবে?

আমাদের পুরো বিষয়টি তদন্ত করতে হয় এবং এর জন্য কিছু সময় লাগে। ১৫ থেকে ৩০ দিনের মধ্যে মার্চেন্ট রিফান্ড দিয়া থাকি।

স্মার্ট লগ কি?

'স্মার্ট লগ' একটি চমৎকার ফিচার যার মাধ্যমে আমরা মার্চেন্টকে রিটার্ন অর্ডার সম্পর্কিত সকল তথ্য এবং ডেলিভারি কালিন অভিজ্ঞতা ও গ্রাহকের প্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত জানাতে পারবো। নতুন এই সার্ভিসটি আমাদের বর্তমান ডেলিভারি অ্যাপ যেটা ইতোমধ্যে ডেলিভারি প্রক্রিয়ায় ব্যবহার হচ্ছে তার সাথে সংযুক্ত করা হয়েছে। স্মার্ট লগ-এর মাধ্যমে গ্রাহক ও ডেলিভারি অফিসারের মধ্যকার প্রতিটি কলের রেকর্ড এবং ট্র্যাক রাখা হবে। এই পরিষেবাটির মাধ্যমে মার্চেন্ট যেকোন সময় পেপারফ্লাই এবং গ্রাহকের মধ্যকার প্রতিটি যোগাযোগের বিস্তারিত দেখতে পারবেন।

স্মার্ট রিটার্ন কি?

মার্চেন্টদের সুবিধার্থে পেপারফ্লাই স্মার্ট রিটার্ন নামে একটি সার্ভিস চালু করেছে যা রিটার্ন প্রক্রিয়া - গ্রাহক, মার্চেন্ট এবং পেপারফ্লাইয়ের পক্ষে অনেক সহজ করে তুলেছে! স্মার্ট রিটার্ন-এর মাধ্যমে পেপারফ্লাই সমস্ত রিটার্নের অর্ডার ২৪ ঘন্টা ধরে রাখবে। একই সাথে গ্রাহক কে একটি এসএমএস প্রেরণ করা হবে যাতে বলা হয় যে গ্রাহক যদি ২৪ ঘন্টার মধ্য রিটার্ন আসা পণ্যটি পেতে চান, তবে "Y" টাইপ করে উত্তর দিতে পারেন যার পরবর্তীতে পেপারফ্লাই আবার সে রিটার্ন পণ্যটি ডেলিভারি দেওয়ার পদক্ষেপ নিবে এবং তার জন্য অতিরিক্ত কোনও চার্জ প্রযোজ্য হবে না । এই সময়ের মধ্যে, মার্চেন্ট সমস্ত “সম্ভাব্য রিটার্ন” অর্ডার গুলো দেখতে পারবে এবং কাস্টমারকে বোঝাতে ভূমিকা নিতে পারবে।

স্মার্ট চেক কি?

ই-কমার্স সেক্টর-এ রিটার্ন একটি বড় সমস্যা । অনেক সময়-ই রিটার্নের সঠিক কারণগুলি পরিষ্কার বুঝা যায়না, যার কারনে কাস্টমার, মার্চেন্ট এবং ডেলিভারি পার্টনার -এর মধ্যে একটি সম্ভাব্য ভুল বোঝাবুঝি দেখতে পাওয়া যায়। এই সমস্যার সন্ধানে কাস্টমার দ্বারা রিটার্ন প্রোডাক্ট গুলো সমাধানের জন্য পেপারফ্লাই দিচ্ছে স্মার্ট চেক সুবিধা। স্মার্ট চেক এর মাধ্যমে মার্চেন্ট তাদের কাস্টমারের সম্ভাব্য ই-কমার্স অর্ডারের ডেলিভারি এবং রিটার্ন -এর বিবরণ সম্পর্কে জানতে পারবে। এই লিস্টটি পেপারফ্লাই-এর সমৃদ্ধ কাস্টমার ডাটাবেস থেকে তৈরি করা, এবং কাস্টমারের বিস্তারিত তথ্যের সম্পূর্ণ গোপনীয়তা রক্ষা করা হয়।

সমন্বিত রিটার্ন ম্যানেজমেন্ট কি এবং কি ভাবে কাজ করে?

বর্তমানে দেশের ই-কমার্স সেক্টর দ্রুত বিকাশোন্মুখ পর্যায়ে রয়েছে এবং আগামী কয়েক বছর এই খাতের জন্য হবে খুব গুরুত্বপূর্ণ সময়। এই সেক্টরের সবচেয়ে বড় সমস্যা হচ্ছে সামগ্রিক রিটার্ন ম্যানেজমেন্ট। কারণ ই-কমার্স লজিস্টিক প্রতিষ্ঠানগুলোর কেউ-ই সম্পূর্ণ রিটার্ন ম্যানেজমেন্ট ও এবং ট্র্যাকিং ভিজিবিলিটি সরবরাহ করে না। যা ছোট, মাঝারি বা বড় আকারের সমস্ত ই-কমার্স ব্যবসায়ীর জন্য চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। বর্তমান ই-কমার্স লজিস্টিক প্রতিষ্ঠানগুলোর দেওয়া রিটার্ন ম্যানেজমেন্ট প্রক্রিয়ায় মার্চেন্টগণ যা থেকে বঞ্চিত হচ্ছেন- এই সমস্ত বিষয়গুলোই যেকোন অনলাইন মার্চেন্টের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই সবকিছু বিবেচনায় রেখেই পেপারফ্লাই একটি সমন্বিত রিটার্ন ম্যানেজমেন্ট ব্যবস্থা চালু করেছে, যেখানে রিটার্ন অর্ডারগুলো আরও স্বচ্ছ ও বিস্তারিতভাবে মার্চেন্টের নিকট উপস্থাপন করা হবে। যাতে সবকিছুর উপর মার্চেন্টের পূর্ণ নিয়ন্ত্রণ থাকে।
বিস্তারিত জানতে ভিসিট করুন, http://www.paperfly.com.bd/retmgt.php

স্মার্ট-পে কি?

স্মার্ট-পে হলো পেপারফ্লাইের একটি প্রক্রিয়া, যেখানে সপ্তাহে ৫ কার্যদিবস / ব্যাংকিং দিবসে মার্চেন্টকে পেমেন্ট প্রদান করা হয়। ইনভয়েসগুলি রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রস্তুত করা হয় যা মার্চেন্ট এর কাছে উইংস এর মাধ্যমে আসে। পেমেন্টগুলি পরের কার্যদিবসে মার্চেন্টের অ্যাকাউন্টে দেয়া হয়। এই প্রক্রিয়াটিতে কম সময়ের মধ্যে মার্চেন্টকে সফল ডেলিভারির (ক্যাশ অন ডেলিভারি) টাকা পাঠিয়ে দিতে পেপারফ্লাই সক্ষম।

সেলারওয়ান কি?

দেশের যেকোনও জায়গায়, যে কোন শহরে বা শহরের বাইরে যে কোন ও আকারের ব্যবসায়ের সুবিধার্থে, সেলারওয়ান সারাদেশে যে কাউকে অনলাইন মার্চেন্ট হওয়ার সহায়তা প্রদান করে। একজন অনলাইন মার্চেন্ট সেলারওয়ান-এর মাধ্যমে তার সকল লজিস্টিকস সাপোর্ট পেপারফ্লাই থেকে পাবেন। সাথে থাকবে সেলারওয়ান-এর বিশেষ কিছু সুবিধা। সেলারওয়ান পেপারফ্লাইয়ের ৬৪টি জেলায় নিজস্ব পয়েন্টের মাধ্যমে মার্চেন্টের কাছ থেকে প্রোডাক্ট সংগ্রহ করে সারা দেশের যেকোনও ঠিকানায় পৌঁছে দিচ্ছে।

সেলারওয়ান-এ কি কি সুবিধা দেয়া হচ্ছে?

সেলারওয়ানের মূল সুবিধাগুলাঃ
- এক ঘন্টায় মার্চেন্ট পেমেন্ট
- ঢাকার এবং পার্শ্ববর্তী এলাকায় দেশসেরা রেট
- সব সল্যুশন একটি নাম্বরে
বিস্তারিত জানতে সেলারওয়ান পেইজ ভিসিট করুন, http://www.paperfly.com.bd/sellerone.php

সেলারওয়ান সার্ভিস এ কিভাবে রেজিস্ট্রেশন করবো?

আপনি যদি নতুন মার্চেন্ট হন তাহলে পেপারফ্লাই ওয়েবসাইট-এ রেজিস্ট্রেশন পেইজে গিয়ে (www.paperfly.com.bd/registration.php) সেলারওয়ান অপশন সিলেক্ট করে রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করে ফেলুন। রেজিস্ট্রেশন সাবমিট করার পর আমাদের একজন রিলেশনশিপ ম্যানেজার ২৪ ঘণ্টার মধ্যে আপনার সাথে যোগাযোগ করবেন। আপনার তথ্য যাচাই-এর পর আপনার রেজিস্ট্রেশনটি সম্পন্ন হয়ে যাবে। আপনার রেজিস্টার্ড মোবাইল নাম্বারে একটি এসএমএস এর মাধ্যমে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড পাঠিয়ে দেয়া হবে।

আপনি যদি পেপারফ্লাই-এর এক্সিস্টিং মার্চেন্ট হন তাহলে info@paperfly.com.bd -তে ইমেইল এর মাধ্যমে আপনার মার্চেন্ট কোড ও মার্চেন্ট নাম উল্লেখ করে সেলারওয়ান সার্ভিসটির অন্তর্ভুক্ত হওয়ার ইচ্ছা প্রকাশ করুন। ২৪ ঘণ্টার মধ্যে পেপারফ্লাই টিম আপনার মার্চেন্ট কোডটি সেলারওয়ান প্যাকেজে অন্তর্ভুক্ত করে আপনাকে ইমেইল-এর মাধ্যমে কনফর্ম করবে।

সেলারওয়ান সার্ভিস এ কিভাবে অর্ডার প্লেস করবো?

পেপারফ্লাই উইংস আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর মেনুতে Order Management > New Order > Single Order অথবা Batch Upload সিলেক্ট করে অর্ডার তৈরি করতে পারবেন।

আপনি যদি ঢাকার সিটির মার্চেন্ট হন তাহলে অর্ডার সাবমিট হওয়ার পর পেপারফ্লাই পিক-আপ অফিসার আপনার সাথে যোগাযোগ করে আপনার ঠিকানা থেকে প্রোডাক্ট সংগ্রহ করবে।

আপনি যদি ঢাকার বাহিরের মার্চেন্ট হন তাহলে অর্ডার সাবমিট হওয়ার পর নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে গিয়ে আপনার প্রোডাক্ট জমা দিতে হবে। সপ্তাহের ছয় দিন (শুক্রবার ব্যতীত) সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে গিয়ে আপনার প্রোডাক্ট জমা দিতে পারবেন।
পেপারফ্লাই কাউন্টারে লোকেশান জানতে http://www.paperfly.com.bd/locations.php -তে ভিসিত করুন।

এক ঘন্টা পেমেন্ট কি?

সেলারওয়ান মার্চেন্টদের কালেকশন এর টাকা মার্চেন্টকে প্রদান করার জন্য পেপারফ্লাই কোনও অতিরিক্ত সময় নিবেনা। গ্রাহকের কাছ থেকে ডেলিভারি অফিসার সিওডি পরিমাণ সংগ্রহ করা মাত্রই মার্চেন্ট অ্যাকাউন্টে ১ ঘণ্টার মধ্যে ডেলিভারি চার্জ ও সিওডি কমিশন কেটে রেখে সিওডি-র টাকা জমা হয়ে যাবে। এই সুবিধাটি বর্তমানে বিকাশ এবং ইস্টার্ন ব্যাংক লিমিটেড-এ অ্যাকাউন্ট থাকা মার্চেন্টদের জন্য প্রযোজ্য।
“আপনার অ্যাকাউন্ট বিকাশ অথবা ইস্টার্ন ব্যাংক -এ না হয়ে থাকলে আজই info@paperfly.com.bd তে ইমেইল করে অ্যাকাউন্ট এর তথ্য আপডেট করে নিন।“

মার্চেন্ট কি সপ্তাহে প্রতিদিন ১ ঘন্টার পেমেন্ট পাবে?

১ ঘণ্টার পেমেন্ট কেবলমাত্র সেলারওয়ান মার্চেন্টদের জন্য ব্যাংকিং আওয়ার-এর সময় প্রযোজ্য হবে (রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ৪টা পর্যন্ত)। ৪ টার পরে বা সাপ্তাহিক ছুটির দিনগুলিতে যেসব সিওডি কালেকশন হবে, তা পরবর্তী ব্যাঙ্কিং দিনের প্রথম ঘন্টায় মার্চেন্ট ব্যাংক অ্যাকাউন্ট এ প্রদান করা হবে।

আমি ১ ঘণ্টায় পেমেন্ট পেলাম কিনা কিভাবে জানতে পারবো?

আপনি যদি সেলারওয়ান মার্চেন্ট হন, তাহলে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে মার্চেন্ট প্যানেলে লগইন করে “স্মার্ট পে” অপশন থেকে আপনার প্রতি ঘণ্টার পেমেন্ট স্ট্যাটাস আপডেট দেখতে পাবেন।

আমার যদি প্রিপেড অর্ডার হয় তাহলে আমি কি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবো?

একজন সেলারওয়ান মার্চেন্টের সকল ডেলিভারি যদি প্রিপেড অর্ডার হয় তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবে না।

যদি সেই মার্চেন্টের কিছু অর্ডার প্রিপেড হয় এবং কিছু অর্ডার সিওডি হয়, তাহলে আপনি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবেন। সেক্ষেত্রে আপনার মোট সিওডি কালেকশন থেকে সকল অর্ডার-এর ডেলিভারি চার্জ এবং সিওডি কমিশন কেটে রেখে বাকি সিওডি-র টাকা আপনার অ্যাকাউন্ট-এ পেমেন্ট করা হবে।

আমার যদি কোন অর্ডার রিটার্ন হয় তাহলে কি আমি ১ ঘণ্টার পেমেন্ট সুবিধা পাবো?

আপনার যদি কোন অর্ডার রিটার্ন হয় তাহলে আপনার পরবর্তী কোন সফল ডেলিভারি অর্ডার-এর সিওডি টাকা থেকে আপনার পূর্ববর্তী রিটার্ন অর্ডার-এর অ্যাটেম্পটেড ডেলিভারি চার্জ কেটে রেখে আপনার পেমেন্ট করা হবে।

আমি কিভাবে আমার ব্যাংক অ্যাকাউন্ট পরিবর্তন করতে পারবো?

আপনি info@paperfly.com.bd তে আপনার রেজিস্টার্ড ইমেইল অ্যাড্রেস থেকে একটি ইমেইল করে আপনার অ্যাকাউন্ট এর তথ্য আপডেট করতে পারবেন। অবশ্যই ইমেইলে আপনার মার্চেন্ট কোড এবং মার্চেন্ট নাম উল্লেখ করবেন। ২৪ ঘণ্টার মধ্যে আমরা আপনার ব্যাংক অ্যাকাউন্ট আপডেট করে আপনাকে ইমেইল-এর মাধ্যমে কনফার্ম করবো।

আমি কি ব্যাংক অ্যাকাউন্ট পরিবর্তন কর মোবাইল ওয়ালেটে জেতে পারবো?

জি, পারবেন। আপনি info@paperfly.com.bd তে একটি ইমেইল করে আপনার অ্যাকাউন্ট-এর তথ্য আপডেট করতে পারবেন। অবশ্যই ইমেইলে আপনার মার্চেন্ট কোড এবং মার্চেন্ট নাম উল্লেখ করবেন। ২৪ ঘণ্টার মধ্যে আমরা আপনার অ্যাকাউন্ট তথ্য আপডেট করে আপনাকে ইমেইল-এর মাধ্যমে কনফার্ম করবো। (বর্তমানে পেপারফ্লাই বিকাশ এবং রকেট ওয়ালেট অ্যাকাউন্টের মার্চেন্ট পেমেন্ট প্রদান করছে)।

একজন মার্চেন্ট কি পেপারফ্লাই-এর সাথে দুটো ব্যাংক অ্যাকাউন্ট বজায় রাখতে পারবে?

না, আপনি পেপারফ্লাই-তে রেজিস্ট্রেশন করে যে কোন একটি ব্যাংক অ্যাকাউন্ট অথবা মোবাইল ওয়ালেট অ্যাকাউন্টে ব্যাবহার করতে পারবেন।

কীভাবে নেক্সট ডে ডেলিভারি কাজ করে?

ঢাকা শহরের অভ্যন্তরে কোনও ডেলিভারি অর্ডার মার্চেন্টের কাছ থেকে পার্সেল নেওয়ার পরের দিনেই নির্দিষ্ট প্রাপকের কাছে ডেলিভারি করা হয়। প্রি-ডেলিভারি ফোন কলে প্রাপককে না পেলে বা প্রাপক পার্সেলটি ধরে রাখার জন্য অনুরোধের ক্ষেত্রে ডেলিভারি টি স্থগিত হয়ে যেতে পারে। প্রাপকের অনুরোধে অথবা প্রাপককে না পেলে আমরা পার্সেলটিকে ৩ দিন পর্যন্ত রাখতে পারি।

৭ দিনে পার্সেল রিটার্ন কিভাবে কাজ করে?

ঢাকার মধ্যে ডেলিভারি করা পার্সেল কোনও কারণে রিটার্ন কিংবা কেন্সেল হলে ৭ দিনে পার্সেল রিটার্ন সম্ভব। ঢাকার কাছাকাছি এরিয়া যেমন সাভার, গাজীপুর এবং নারায়ণগঞ্জ ৭ দিনে পার্সেল রিটার্নের আওতায় পড়বে। তবে সেক্ষেত্রে স্মার্ট রিটার্ন অনুযায়ী ২৪ ঘন্টা পার্সেলটি অন-হোল্ড থাকবে।

সার্ভিস নেবার পুরো শর্ত ও নিয়মাবলী কি কি?

সার্ভিস শর্ত ও নিয়মাবলী আমাদের ওয়েব সাইটে রয়েছে।

ডেলিভারি চার্জ এবং অন্যান্য সার্ভিস সমূহের প্রাইস কত?

ডেলিভারি চার্জ এবং অন্যান্য সার্ভিস সমূহের প্রাইস আমাদের ওয়েবসাইটে দেওয়া রয়েছে। বিস্তারিত জানতে ভিজিট করুনঃ http://www.paperfly.com.bd/price.php

পেপারফ্লাই মার্চেন্টদের কিভাবে পেমেন্ট করে থাকে?

সপ্তাহে ৫ ব্যাংকিং দিবসে পেপারফ্লাই সরাসরি মার্চেন্টদের ব্যাংক অ্যাকাউন্টে অথবা মোবাইল ওয়ালেট অ্যাকাউন্টে পেমেন্ট করে থাকে। পণ্য সফলভাবে ডেলিভারির বিপরীতে কালেকশন-এর টাকা ডেলিভারি চার্জ ও সিওডি কমিশন কেটে রেখে মার্চেন্টের অ্যাকাউন্টে জমা করা হয়। ইনভয়েস গুলি রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত প্রস্তুত করা হয় যা মার্চেন্ট এর কাছে উইংস এর মাধ্যমে আসে। পেমেন্টগুলি পরের কার্যদিবসে মার্চেন্টের অ্যাকাউন্টে দেয়া হয়।।

আপনারা কি সারাদেশে পিক-আপ সার্ভিস প্রদান করেন?

এখন পর্যন্ত আমরা শুধুমাত্র ঢাকার সিটির ভিতর পিক-আপ সার্ভিস প্রদান করছি। খুব শীঘ্রই আমরা ঢাকার বাহিরেও আমাদের পিক-আপ সার্ভিস চালু করবো।
ঢাকার বাহিরে পিক-আপ সার্ভিস চালু না হওয়া পর্যন্ত, নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে গিয়ে আপনার প্রোডাক্ট জমা দিতে হবে। সপ্তাহের ছয় দিন (শুক্রবার ব্যতীত) সকাল ৯টা থেকে ৬টা পর্যন্ত নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে গিয়ে আপনার প্রোডাক্ট জমা দিতে পারবেন।
পেপারফ্লাই কাউন্টারে লোকেশান জানতে http://www.paperfly.com.bd/locations.php -তে ভিসিত করুন।

কখন ডেলিভারির অর্ডার প্লেস করা যাবে?

২৪ ঘন্টাই আপনি ডেলিভারির জন্য অর্ডার প্লেস করতে পারবেন। তবে দুপুর ২ টার মধ্যে প্লেস করা অর্ডারগুলো আমাদের ডেলিভারি টিম ঐদিনই আপনার থেকে এসে নিয়ে যাবে ডেলিভারি করার জন্য।

পার্সেল পিকআপ করার শেষ সময় কখন?

পিকআপ শুরু পর থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা কিংবা ৭টা পর্যন্ত পিকআপ সার্ভিস চলতে থাকে।

প্যাকেজের উপর কি মোট দাম লিখে দিতে হবে?

হ্যাঁ, প্যাকেজের উপর অবশ্যই আপনার পাঠানো প্রোডাক্টের দাম সাথে ডেলিভারি চার্জ লিখে দিতে হবে।

৩-৪ দিন পর ‘ইন ট্রান্সিট’ দেখানোর এর অর্থ কি?

এর মানে ডেসটিনেশনের ডেলিভারি পয়েন্টে এখনও পার্সেল পৌঁছায়নি। পার্সেল পৌঁছানোর ১/২ দিনের মধ্যে ডেলিভারি করা হবে।

‘অন হোল্ড’ এর কোন সময়সীমা আছে কি?

মার্চেন্টের রিকুয়েস্টে আমরা পার্সেল সর্বোচ্চ ৩দিন পর্যন্ত ‘অন হোল্ড’-এ রাখি।

রিটার্ন আসা পার্সেলগুলো পেপারফ্লাই কি করে?

আমরা রিটার্ন হওয়া পার্সেল ঢাকার মার্চেন্টের কাছে তাদের ঠিকানায় পাঠিয়ে দেই। আমাদের পিকআপ অফিসার পার্সেলগুলো মার্চেন্টের কাছে ফেরত দিয়ে তার প্রমাণস্বরূপ চালানে মার্চেন্টের স্বাক্ষর নিয়ে আসে।
ঢাকার বাহিরের মার্চেন্টের ক্ষেত্রে আমরা রিটার্ন হওয়া পার্সেল মার্চেন্টের নিকটবর্তী পেপারফ্লাই কাউন্টারে পৌঁছে দেই। রিটার্ন পার্সেল কাউন্টারে আসা মাত্র কাউন্টার অফিসার মার্চেন্টকে জানিয়ে দেয় পার্সেলটি কাউন্টার থেকে সংগ্রহ করার জন্য।

রিটার্ন প্রোডাক্ট কতো দিনের মধ্যে আসে?


ঢাকা কেন্দ্রিক মার্চেন্ট
- ঢাকা ভিতরের অর্ডারঃ ৭ দিনের মধ্যে
- পার্শ্ববর্তী জেলা অর্ডারঃ ১০ দিনের মধ্যে
- অন্যান্য জেলায় অর্ডারঃ ১৫ দিনের মধ্যে

ঢাকার বাইরের মার্চেন্ট
- একই জেলার অর্ডারঃ ৭ দিনের মধ্যে
- পার্শ্ববর্তী জেলা অর্ডারঃ ১০ দিনের মধ্যে
- অন্যান্য জেলায় অর্ডারঃ ২০ দিনের মধ্যে

পার্সেল ফেরত দেবার সময় ডেলিভারি অফিসার কি মার্চেন্টের সাথে যোগাযোগ করে?

প্রোডাক্ট রিটার্নের ঝামেলাকে ২ পক্ষের কাছেই (কাস্টমার, মার্চেন্ট, লজিস্টিক) সহজতর করতে পেপারফ্লাই নিয়ে এসেছে ‘স্মার্ট রিটার্ন’। যেখানে ফেরত দেওয়ার পার্সেল ২৪ ঘন্টার জন্য ‘অন হোল্ড’ রাখা হয় এবং এসএমএস মাধ্যমে কাস্টমারের সাথে যোগাযোগ করা হয় যে তিনি পার্সেলটি পুনরায় নিতে আগ্রহী কিনা। তার উত্তর হ্যাঁ হলে কোনও আলাদা চার্জ ছাড়াই পেপারফ্লাই পুনরায় পার্সেলটি ডেলিভারির জন্য পাঠায়। অন্যদিকে, পার্সেল কেউ রিটার্ন করলে মার্চেন্ট স্মার্ট রিটার্ন প্যানেল থেকে যথাযথ আপডেট পেতে থাকবে।

পেপারফ্লাই-এর সাথে কি ভাবে যোগাযোগ করা যাবে?

পেপারফ্লাই-এর সাথে যোগাযোগের বিস্তারিতঃ
ফোন 09678300900
ফেসবুক-এ যোগাযোগ
ইমেইল info@paperfly.com.bd

Frequently Asked Questions

What is Paperfly?

Paperfly is a one-stop logistics solutions provider company. We offer doorstep delivery services all around Bangladesh at union level, along with warehousing and fulfillment facilities. Having started our operation back in February 2016, we now have the widest cash-on-delivery coverage through Paperfly’s own points-of-presence in all 64 districts. Our whole operation is backed by state-of-the-art technology, which we have developed from scratch. We scan and track package movement at 25 steps and have a ‘near-to’ paperless supply chain. We are the first company in the country to have 100% of field force using apps and updating status in real time. We are constantly trying out new steps to solve core issues in logistics. All our effort is for only one thing – to develop the infra that enables the pathway for a successful e-commerce drive. With a very strong and proven pan-country infrastructure, we now offer same standard of services to all small/medium online merchants. To know more about us and our services, just visit our website or drop us a message.

What are the current delivery coverage areas of Paperfly?

Paperfly provides home delivery service in 64 districts and 491 upazilas all over Bangladesh with its own set-up and own field force.

What are the key strengths of Paperfly?

Key strengths of Paperfly are:
♣ Coverage in 64 districts and 4554 unions all over Bangladesh for delivery service.
♣ Own employees to cater the services – not through 3rd party, which ensures complete control over the quality aspects of the services.
♣ Doorstep delivery & COD service – not “pick from points” like traditional courier service providers.
♣ 363 days round the year service availability – closed only on 2 Eid days.
♣ 5-days payment every week.
♣ 1-stop merchant services – Pick-up, Warehousing, Packaging material & services (Fulfillment), Doorstep Delivery, Cash collection, etc.
♣ Special innovative services like Smart Return, Smart Check, Smart Log, Smart Pay.
♣ Online order tracking anytime from anywhere.
♣ One step ahead for Cash management solution.
♣ Committed SLA for delivery and product return.
♣ Extensive return management.

What services does Paperfly provide?

These are the services Paperfly is providing now:
♣ Nationwide Door Step Delivery
♣ Cash-on-Delivery
♣ Small, Medium, Large, Any size Item Delivery
♣ Warehouse Solution’
♣ Fulfilment Service including Quality Checking (QC), Packaging Material & Service
♣ Return Management
♣ Cashless Pay

What type of products does Paperfly delivers?

From small and medium parcels to large parcels, heavy electronics and furniture items, Paperfly provides doorstep delivery for all type of products to 64 districts and 4554 unions all around the country.

What are the Delivery timelines (SLA)?


♣ Inside Dhaka: within next day
♣ Periphery district: within 3 to 4 days
♣ Other District: within 5 to 7 days

Can Paperfly do partial delivery?

Yes. Partial delivery can be done by Paperfly.

Can Paperfly do reverse delivery?

Yes, Reverse delivery service is available at Paperfly. Customer can drop their return parcel at Paperfly counter and Paperfly can sent the parcel back to merchant.

What is the compensation process for the lost or damaged case?

For the damaged and/or lost products, we conduct a thorough investigation, and if we find that the parcel is damaged or lost due to our fault or mishandling, then 100% of the package price is compensated within 30 days. However, if any product gets damaged because of packaging flaw from merchant’s end, Paperfly does not accept any responsibility.

How long will it take to get a refund on a damaged or lost issue?

It will take some time as we need to investigate the whole issue and within 15 to 30 days the merchant can get the refund.

What is Smart Log?

Smart Log is an innovative feature which will provide more visibility about the return orders and the correspondence that took place between Paperfly delivery officer and the customers, while trying to deliver any orders. The service is incorporated with the Delivery App used for delivery process. Every delivery call by delivery officers to the customers will now be tracked and recorded by using this In-App Call service. With this service, merchant can now see all correspondence between Paperfly delivery team and the customer.

What is Smart Return?

To facilitate the merchants, Paperfly have the unique process called Smart Return which makes the return process convenient for all 3 parties - customer, merchants and Paperfly! Through Smart Return, Paperfly will keep all returned parcels on hold for 24 hours. At the same time, an SMS is sent to the customer stating if customer wants to receive the returned product within 24 hours, customer can reply by typing “Y” against which Paperfly would re-attempt the delivery free of any additional cost. On the other hand, merchants get access to all the 'to be returned' orders through Smart Return panel in Merchant Portal and can play a role in convincing customers and request for free re-attempts accordingly. This is a standard value addition for all deliveries to be handled by Paperfly.

What is Smart Check?

Smart Check is an innovative feature that enable our registered merchants to have more knowledge about the likely behavior of the customer, even before the customer receives the product! The checking process requires only 2 clicks making it magically smooth! We are utilizing our rich database to fetch the customer data, while keeping the detail information absolutely secret. This whole service is FREE, just like any other SMART services in our portfolio.

What is Comprehensive Return Management and how does it work?

The ecommerce sector is in a rapidly growing stage and next few years will be very vital for this industry. The biggest issue in this sector currently is the overall return management and none of the ecommerce logistics company offers a complete return management and tracking visibility, which is a common pain point for all small, medium and large ecommerce merchants. In the current return process which are available in the e-commerce logistics, merchants are unable, All these points are very crucial for any online merchants and keeping this in mind, Paperfly has launched a comprehensive return management system, that will provide more control and transparency of the return orders.
To know more details, please visit http://www.paperfly.com.bd/retmgt.php

What is SmartPay?

SmartPay is Paperfly’s process of making merchant payments on 5 working/banking days a week. The invoices are generated on Sunday to Thursday which become available to merchant in WINGS and the payments are disbursed to the merchant’s account in the next working day. This process enables Paperfly to disburse merchant’s COD amount for successful deliveries within shortest possible time.

What is SellerOne?

To facilitate any size business located within a Metro city or even Outside city to anywhere in the country, SellerOne facilitates anybody across the country to be an online merchant. An online merchant can get total logistics solution from Paperfly through SellerOne with some special benefits only for them. Through Paperfly’s own points-of-presence in all 64 districts at all corners of the country, online sellers can easily get connected with Paperfly for any logistics support just within few clicks.

What are the benefits of SellerOne?


The major benefits that SellerOne provides are:
♣ One hour merchant payment
♣ Country’s best rate for Dhaka and Periphery area
♣ All solution in 1 number
To know more details, please visit SellerOne page, http://www.paperfly.com.bd/sellerone.php

How can I get registered as SellerOne?

If you are a new merchant, then visit Paperfly website registration page (www.paperfly.com.bd/registration.php), select SellerOne option and fill-up the registration form. After you submit the registration form, one of our Relationship Manager will communicate with you within 24 hours to verify your provided information and will get you registration completed. Once registration is approved, you will get your User ID and Password through an SMS at your contact number for Paperfly merchant panel access.

If you are an existing merchant of Paperfly, then email us at info@paperfly.com.bd with your request to convert to SellerOne package. Please provide your Merchant Name and Merchant Code in your email. Within 24 hours Paperfly team will update your account to SellerOne package and will confirm you over email.

How can I place an order in SellerOne?

Login to Paperfly Wings Merchant Panel with your User ID and Password. Go to Order Management menu and you can upload your order in Single Order or as Batch Upload.

If merchant location is within Dhaka metropolitan city, then after submitting your order upload, Paperfly pick-up officer will communicate with you and will go to your address to pick your product(s).

If merchant location is outside Dhaka city, then merchant have to come to nearest Paperfly counter to drop their product for delivery. Merchant can drop their product at Paperfly counter at their convenient time from 9am to 6pm six days a week (except Friday).
To know your nearest Paperfly counter location, visit http://www.paperfly.com.bd/locations.php

What is 1-hour payment?

For SellerOne merchants, Paperfly will not take any lead time for merchant payment, rather will disburse the COD collection amount to Merchants within 1 hour after Delivery officer receives the COD amount from customer deducting the delivery charge and COD commission. This facility will be currently available for merchants having Bkash and Eastern Bank Limited Account.
“If your Paperfly collection account is not Bkash or Easter Bank Limited, quickly update your account information by email to us at info@paperfly.com.bd”

Does merchant get 1-hour payment every day?

The 1-hour payment service will be applicable for SellerOne merchants during banking hours only (Sunday to Thursday 10am to 4pm). Any cash collection happening after 4pm or at weekends will be disbursed to merchant account on the first hour of next banking day.

How will merchant know the status of 1 hour payments?

If you are a SellerOne merchant, then you can login to merchant panel with your User ID and Password and see the 1-hour payment status update under “Smart Pay” option.

If I have Pre-paid orders, will I get the 1-hour payment benefit?

If a SellerOne merchant have all his/her orders in advance payment policy, then 1-hour payment offer will not be applicable for them.
If the merchant has a mix of pre-paid orders and COD orders, then merchant will get the 1-hour payment benefit. In that case, Paperfly will deduct the delivery charge and COD commission from the total collection of the merchant and then will pay the rest amount to merchant account on 1-hour payment policy.

If I have a return order, then how will I get the 1-hour payment benefit?

If a merchant has any order returned, then the payment will be done after the next successful delivery order is completed by deducting the delivery charge and COD commission of the delivered order along with the attempted delivery charge of the previous return order.

How can I update my bank account with Paperfly?

You can update your bank account information by email to Paperfly at info@paperfly.com.bd along with your Merchant Name and Merchant Code from your registered email address. Within 24 hours Paperfly team will update your account information and will confirm you over email.

Can I change my bank account to any mobile wallet account?

Yes, you can change your bank account to mobile wallet account. Email us at info@paperfly.com.bd along with your Merchant Name and Merchant Code to update your account information. Within 24 hours Paperfly team will update your account information and will confirm you over email. (Currently Paperfly merchant payment is available for Bkash and Rocket wallet account).

Can a merchant maintain two bank account / 1 bank account and 1 mobile wallet account with Paperfly for merchant payment?

No, merchant can only maintain any one account (bank or mobile wallet) with Paperfly for merchant payment.

How does Next Day Delivery work?

Any delivery order with destination inside Dhaka City is delivered to the designated recipient on the very next day of parcel picked from merchant. Only in case the recipient is not available on pre-delivery phone call or the recipient requests to keep the parcel on-hold, the deliveries might get postponed. We can keep a parcel on-hold for up to 3 days against recipient’s request or if s/he is unreachable.

How does parcel return within 7 days work?

Parcel return within 7 days is applicable for any returned/cancelled order with destination inside Dhaka City and its periphery areas like Savar, Gazipur and Narayanganj from the date of return. This 7 das commitment includes the 24 hours on-hold period against our SmartReturn process.

What are the terms and conditions of the services?

The complete set of terms & conditions are available on our website for your review.

What are the prices for delivery and other services?

The complete price list is available at our website for your review. Please visit: http://www.paperfly.com.bd/price.php

How does Paperfly make payment to the merchant?

Paperfly makes payment to merchant’s bank account or mobile wallet account on 5 banking days in a week. Upon successful delivery, collection amount is deposited to merchant account deducting the service charges and COD commission. The invoices are generated on Sunday to Thursday which become available to merchant in WINGS and the payments are disbursed to the merchant’s account in the next working day.

Till when we can place an order?

You can place your orders in our system 24 hours a day. However, the cut-off time is 2:00 PM. Any order placed before the cut-off time will be picked up from your doorstep by our delivery team on the same day and processed for delivery.

Does Paperfly provides Pick-up service all over the country?

Till now Paperfly provides Pick-up facility only Inside Dhaka City. Very soon Paperfly will start their pick-up service for Outside Dhaka area.
Until the pick-up service is not available for Outside Dhaka, merchant have to come to nearest Paperfly counter to drop their product for delivery. Merchant can drop their product at Paperfly counter at their convenient time from 9am to 6pm six days a week (except Friday).
To know your nearest Paperfly counter location, visit http://www.paperfly.com.bd/locations.php

When the pick-up will be done?

Product pick-up starts from cut-off time and usually it continues till 6 to 7 PM every day.

Should I write the total amount on the package price?

Yes. You have to write the single total amount (your product price + delivery charge) on the package price.

What is the meaning of 'in transit' after 3-4 days’ order?

It means the destination delivery point has not received the parcel yet. After receiving the parcel, it will be delivered within 1 or 2 days.

What is the return reason “no coverage area" means?

It means we still do not have coverage on that area.

Is there any time limit on the "on Hold" issue?

We can keep an order on-hold for up to 3 days against recipient’s request or if s/he is unreachable.

How does Paperfly handle the orders that are returned by customers?

For Inside Dhaka merchants, Paperfly send the returned parcels to merchant’s location. Pick-up officer takes a signature from merchant on the respective copy of challan as a proof of return delivered to merchant.

For Outside Dhaka merchants, Paperfly send the returned parcels to nearest Paperfly counter of the merchant. Paperfly counter officer informs the merchant to come to counter to collect the returned parcel.

When we can get returned parcel?


For Dhaka Based Merchants:
• Orders inside Dhaka: return within 7days
• Orders of periphery district: return within 10 days
• Orders of other District: return within 15 days.

For Outside Dhaka Merchants:
• Orders of same district: return within 7 days,
• Orders of periphery district: return within 10 days
• Orders of other District: return within 20 days.

Does the delivery officer call merchant while returning order?

Instead of calling the merchant while returning the order, we made the return process a lot easier for all 3 parties - recipients, merchants and logistics partners! We have introduced SMART RETURN, an innovative and unique process where Paperfly will keep all returned parcels on hold for 24 hours. At the same time, an SMS is sent to the recipient stating if the recipient wants to receive the returned product within 24 hours, s/he can reply by typing “y” against which Paperfly would re-attempt the delivery free of any additional cost. On the other hand, merchants get access to all the 'to be returned' orders through SmartReturn panel in WINGS and can play a role in convincing recipients and request for free re-attempts accordingly. This is a standard value addition for all deliveries to be handled by Paperfly.

How to contact with Paperfly?

Following are the Paperfly contact points:
Phone 09678300900
Facebook page
Email info@paperfly.com.bd